গণমাধ্যমকর্মীরা হচ্ছে ফ্রন্ট লাইনের যোদ্ধা: স্বাস্থ্যমন্ত্রী

প্রতিদিন ডেস্ক ॥ পুলিশ, সেনা, স্বাস্থ্যকর্মীদের মতোই গণমাধ্যমকর্মীরাও করোনাযুদ্ধে ফ্রন্ট লাইনার যোদ্ধা বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
রোববার (১৭ মে) রাজধানীর পূর্বাচল ৩০০ ফিট সড়ক সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) করোনার রোগীদের জন্য স্থাপিত হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর গণমাধ্যমকর্মীদের জন্য ২০০ বেড চাইলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, গণমাধ্যমকর্মীরা হচ্ছে ‘ফ্রন্ট লাইনার যোদ্ধা’। তাই তাদের জন্য যে ২০০ বেড চাওয়া হয়েছে তা বাস্তবায়ন করার চেষ্টা করবো। কারণ পুলিশ, সেনা, স্বাস্থ্যকর্মীদের মতোই গণমাধ্যমকর্মীরা ফ্রন্ট লাইনার যোদ্ধা। কাজেই তারা সবসময় অগ্রাধিকার পাবেন।
এ সময় করোনা পরিস্থিতির মধ্যেও সম্মুখে থেকে কাজ করে যাওয়া গণমাধ্যমকর্মীদের জন্য আলাদাভাবে ২০০ বেড বরাদ্দ রাখার জন্য আহ্বান জানিয়েছেন বসুন্ধরা গ্রুপ এবং ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। বসুন্ধরা কোভিড-১৯ আইসোলেশন হাসপাতালের দুই সহস্রাধিক বেড থেকে গণমাধ্যমকররীদের জন্য আলাদাভাবে বেডগুলো বরাদ্দ রাখার জন্য সরকার এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে এ প্রস্তাবনা রাখেন তিনি।
সায়েম সোবহান বলেন, এই মহামারি পরিস্থিতিতেও গণমাধ্যমকর্মীরা তাদের পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন। তারা সবসময় হোম অফিস বা আইসোলেশনে থেকে কাজ করতে পারেন না। নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে এ দায়িত্ব পালন করে আসছেন। আমরা হাসপাতাল তৈরি করে দিয়েছি, কিন্তু এটি পরিচালনার দায়িত্ব এখন সরকারের, স্বাস্থ্য মন্ত্রণালয়ের। তাই গণমাধ্যমকর্মীদের জন্য এ হাসপাতাল থেকে ২০০ বেড আলাদাভাবে বরাদ্দ রাখার জন্য আমি সরকারের কাছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে অনুরোধ জানাচ্ছি।
অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা এম এম জসীম উদ্দিন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক এবং নিউজ টুয়েন্টিফোর এর সিইও নঈম নিজাম, নিউজ টুয়েন্টিফোর এর প্রধান বার্তা সম্পাদক রাহুল রাহা, দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল প্রমুখ।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



প্রকাশ ও সম্পাদক : মো. রফিকুল ইসলাম

প্রধান সম্পাদক : পীরজাদা : মোঃ নোয়াব আলী,

নির্বাহী সম্পাদক: মোঃ সাদেক হোসেন খান,

সহকারী সম্পাদক: হাজী মোঃ জুলহাস খান ও মোঃ মহিউদ্দিন মহি

অফিস: হাজী মোছলেম উদ্দিন কমপ্লেক্স,

গাছা, গাজীপুর।

 

ইমেইল: news@bangladesh-protidin.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ

ব্রেকিং নিউজঃ