সাত বিভাগের চেয়ে দ্বিগুণ করোনা আক্রান্ত ঢাকায়

প্রতিদিন রিপোর্ট ॥ মহামারি করোনাভাইরাসে দেশে এ পর্যন্ত ১৩ হাজার ৭৭০ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে শুধুমাত্র ঢাকা বিভাগে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১৭৭ জন। যা শতাংশের হিসাবে মোট আক্রান্তের ৬৬.৬৪।
এ মহামারির প্রকোপ দেখা দেওয়ার পর থেকেই অন্য সাত বিভাগের চেয়ে ঢাকায় করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা কয়েকগুণ বেশি।
শনিবার (৯ মে) কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার আক্রান্তদের সংখ্যা তুলে ধরেন।
তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্তদের বিভাগভিত্তিক থেকে দেখা যায়, ঢাকা সিটি এবং বিভাগে আক্রন্তাদের সংখ্যা ৯ হাজার ১৭৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫৭৬ জন, সিলেট বিভাগে ১৬৩, রংপুর বিভাগে ২৬৩ জন, খুলনা বিভাগে ২১১, ময়মনসিংহ বিভাগে ৪০০, বরিশাল বিভাগে ১৩০ এবং রাজশাহী বিভাগে ১৫৩ জন।
আইইসিআরের তথ্য বিশ্লেষণে দেখা যায়, সাত বিভাগে যে আক্রান্ত ঢাকা বিভাগে তার চেয়ে প্রায় ৪ দশমিক ৮৫ শতাংশ অর্থাৎ প্রায় ৫ গুণ বেশি।
শতকরা হিসাব তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, ঢাকা সিটিতে আক্রান্তদের সংখ্যা ৫৮ দশমিক ২৮ শতাংশ আর ঢাকা বিভাগে ২৩ দশমিক ৭৯ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ৫ দশমিক ৪৫ শতাংশ, সিলেট বিভাগে ১ দশমিক ৫৪ শতাংশ, রংপুর বিভাগে ২ দশমিক ৪৯ শতাংশ, খুলনা বিভাগে ২ শতাংশ, ময়মনসিংহ বিভাগে ৩ দশমিক ৭৮ শতাংশ, বরিশাল বিভাগে ১ দশমিক ২৩ শতাংশ এবং রাজশাহী বিভাগে ১ দশমিক ৪৫ শতাংশ।
এদিকে ২৪ ঘণ্টায় দেশে আরও ৬৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৩১৩ জন। মোট সুস্থ হয়েছে দুই হাজার ৪১৪ জন।
নাসিমা সুলতানা বলেন, সমস্ত ঘটনার বিবেচনায় আমাদের সুস্থতার হার ৯১ দশমিক ৮ শতাংশ এবং মৃতের হার ৮ দশমিক ২ শতাংশ। শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫ শতাংশ ও সুস্থতার হার ১৭ দশমিক ৫ শতাংশ।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



প্রকাশ ও সম্পাদক : মো. রফিকুল ইসলাম

প্রধান সম্পাদক : পীরজাদা : মোঃ নোয়াব আলী,

নির্বাহী সম্পাদক: মোঃ সাদেক হোসেন খান,

সহকারী সম্পাদক: হাজী মোঃ জুলহাস খান ও মোঃ মহিউদ্দিন মহি

অফিস: হাজী মোছলেম উদ্দিন কমপ্লেক্স,

গাছা, গাজীপুর।

 

ইমেইল: news@bangladesh-protidin.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ

ব্রেকিং নিউজঃ