আইসিটি আইনে গ্রেপ্তারে যুক্তরাষ্ট্রের উদ্বেগ

প্রতিদিন ডেস্ক ॥ করোনা পরিস্থিতির মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে বাংলাদেশে নতুন করে গ্রেপ্তারের সংবাদে উদ্বেগ প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।
শুক্রবার দেশটির পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরোর প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি এলিস ওয়েলস এক টুইট বার্তায় এই উদ্বেগ প্রকাশ করেন।
ওয়েলস বলেন, ‘করোনা মহামারির সময় বাকস্বাধীনতা অনেক মানুষের জীবন বাঁচাতে পারে। তাই বাকস্বাধীনতার গণতান্ত্রিক চর্চা করতে হবে।’
টুইটে ওয়েলস বাংলাদেশের মানুষ যেন স্বাধীনভাবে মতামত প্রকাশ করতে পারে সেজন্য সরকারের প্রতি আহ্বান জানান।
এদিকে গতকাল ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলারও এক টুইট বার্তায় ডিজিটাল সিকিউরিটি আইনের অধীনে গ্রেপ্তার নিয়ে কথা বলেন। রাষ্ট্রদূত টুইটে লেখেন, কোভিড-১৯ মহামারির সময়ে বাকস্বাধীনতা সমুন্নত রাখা এবং সাংবাদিকদের ঠিকমতো কাজ করতে দেয়া অত্যন্ত জরুরি।
সঠিকভাবে জনস্বাস্থ্য রক্ষায় মুক্ত ও স্বাধীন মিডিয়া নির্ভরযোগ্য ও বাস্তবভিত্তিক তথ্য পরিবেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করেন রাষ্ট্রদূত।
প্রসঙ্গত, ২০১৮ সালে পাস হওয়া বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনে সম্প্রতি লেখক-সাংবাদিক-কার্টুনিস্টসহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। তারা সামাজিক যোগাযোগমাধ্যমে সরকারবিরোধী বিভিন্ন পোস্ট দিতেন বলে অভিযোগ রয়েছে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



প্রকাশ ও সম্পাদক : মো. রফিকুল ইসলাম

প্রধান সম্পাদক : পীরজাদা : মোঃ নোয়াব আলী,

নির্বাহী সম্পাদক: মোঃ সাদেক হোসেন খান,

সহকারী সম্পাদক: হাজী মোঃ জুলহাস খান ও মোঃ মহিউদ্দিন মহি

অফিস: হাজী মোছলেম উদ্দিন কমপ্লেক্স,

গাছা, গাজীপুর।

 

ইমেইল: news@bangladesh-protidin.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ

ব্রেকিং নিউজঃ