রেলস্টেশনে সবজী চাষ করার জন্য জরুরি নোটিশ

প্রতিদিন ডেক্স:

বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগের সকল স্টেশনের ফাঁকা জায়গায় শাক সবজী চাষ করতে জরুরি নোটিশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (০৭ মে) ঢাকা বিভাগের ব্যবস্থাপক (ডিআরএম) সালাহ উদ্দীনের আদেশে ওই নোটিশ পাঠানো হয় স্টেশনগুলোর ইনচার্জদের।

ঢাকা বিভাগের বাণিজ্যিক কর্মকর্তা শওকত জামিল মোহসী স্বাক্ষরিত ওই নোটিশ বাস্তবায়নের তাগিদ দিয়ে বলা হয়, স্টেশনের ফাঁকা জায়গায় শাক সবজী চাষ করতে ইনচার্জদের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে বলা হয়েছে।
বর্তমানে ঢাকা বিভাগে ১৪৩টি রেলস্টেশন রয়েছে। প্রত্যেকটি স্টেশনের প্লাটফর্মের পাশে, লোকশেড কিংবা লাইনের পাশে অনেক ফাঁকা জায়গা অব্যবহৃত পড়ে থাকতে দেখা যায়।
ঢাকা বিভাগ রেলের বাণিজ্যিক কর্মকর্তা শওকত জামিল মোহসী আরো জানান, এসব অব্যবহৃত জায়গা অযথা পড়ে না থেকে অন্তত রেল কর্মচারীদের শাক-সবজীর চাহিদা পূরণে কাজে লাগে সে জন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে। এসব সবজী চাষের প্রয়োজনীয় খরচাদি সংশ্লিষ্ট স্টেশনগুলো নিজেরা সরবরাহ করবেন এবং উৎপাদিত পণ্য নিজেরা ভোগ করতে পারবে। একটি ফাঁকা জায়গাও অনাবাদী থাকবেনা, প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়ন করতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তিনি।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



প্রকাশ ও সম্পাদক : মো. রফিকুল ইসলাম

প্রধান সম্পাদক : পীরজাদা : মোঃ নোয়াব আলী,

নির্বাহী সম্পাদক: মোঃ সাদেক হোসেন খান,

সহকারী সম্পাদক: হাজী মোঃ জুলহাস খান ও মোঃ মহিউদ্দিন মহি

অফিস: হাজী মোছলেম উদ্দিন কমপ্লেক্স,

গাছা, গাজীপুর।

 

ইমেইল: news@bangladesh-protidin.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ

ব্রেকিং নিউজঃ